ধৈর্য হারাবেন না Pdf ডাউনলোড


ধৈর্য হারাবেন না Pdf download, শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ বই pdf, Dhorjo haraben na pdf download
 ধৈর্য হারাবেন না Pdf download শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ Dhorjo haraben na pdf 


লেখকের সংক্ষিপ্ত জীবনী / 
শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ। জন্ম ৭ই জুন ১৯৬০ সালে (৩০ ডিসেম্বর ১৩৮০ হিজরি)। জন্মের আগে তার মা-বাবা ছিলেন সিরিয়ার আলেপ্পো শহরে। অভাব অনটনের মাঝেই চলছিল তাদের সংসার। কোন এক কারণে বেশি দিন থাকতে পারেনি আলেপ্পো শহরে। পাড়ি দিতে হয় সৌদি আরবে। সৌদি আরবেই তার জন্ম। ছোট্ট শিশু মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ। এই ছোট্ট শিশুই আজ ‘দাঈ ইলাল্লাহ' হিসেবে আরব বিশ্বে পরিচিতি লাভ করে। মানুষকে আহবান করে সরল সঠিক পথে। এতেই গাত্রদাহ শুরু হয় তথাকথিত প্রগতিশীলদের মানসপটে। ১৮ই সেপ্টেম্বর ২০১৭ ইং যাঁর ঠিকানা হয় বর্তমান সৌদি সরকারের বন্দিশালায়।

শিক্ষাজীবন

শিক্ষাজীবন শুরু হয় সৌদির রাজধানী রিয়াদে। প্রাথমিক, জুনিয়র এবং মাধ্যমিক শিক্ষা শেষ হয় এখানেরই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। তারপর সৌদি আরবেরই 'দাহরান' শহরে অবস্থিত 'কিং ফাহাদ ইউনিভার্সিটি' থেকে ‘ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট' বিষয়ে সম্মানের সাথে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ইসলামি ফিকহশাস্ত্র অধ্যয়ণ করেন শাইখ আব্দুল আজিজ আব্দুল্লাহ বিন বায, শাইখ মুহাম্মাদ সালেহ আল উসাইমিন, শাইখ আব্দুল্লাহ আব্দুর রহমান আল জিবরিন-এর নিকট। তবে সবচেয়ে বেশি সময় কাটান শাইখ আব্দুর রহমান নাসির আল বাররাকের সংস্পর্শে। সমধুর কন্ঠের কুরআন তিলাওয়াত শেখেন শাইখ সাঈদ আল আব্দুল্লাহ-এর মুখে। আরও যেসব শাইখদের নিকট জ্ঞানের ব্যুৎপত্তি অর্জন করেন তাদের কয়েকজন হলেন—শাইখ সালেহ ফাওজান আল ফাওজান, শাইখ আব্দুল্লাহ মুহাম্মাদ আল শুনাইমান, শাইখ মুহাম্মাদ ওলিদ সিদি আল হাবিব আশ শানকিতি, শাইখ আব্দুল্লাহ মুহদিস আজ জামিল, শাইখ আব্দুর রহমান সালেহ আল মাহমুদ প্রমুখ। 


এ ছাড়াও প্রশ্নোত্তরের মাধ্যমে বিভিন্ন বিষয়ের জ্ঞান অর্জন করেন শাইখ আব্দুল আজিজ আব্দুল্লাহ বিন বায রহ. এর নিকট। তাঁরই সান্নিধ্যে থাকেন প্রায় দীর্ঘ পনের বছর। ইনিই হলেন তিনি— যিনি তাঁকে দ্বীনি শিক্ষা ও দাঈ ইলাল্লাহ-এর কাজে লেগে থাকার জন্য উদ্বুদ্ধ করেন। ইনিই হলেন তিনি—যিনি তাঁর জন্য দাম্মামের দাওয়াহ ও ইরশাদ বিভাগে নিযুক্তির সুপারিশ করেন। ইনিই হলেন তিনি—যিনি ভাষণ দান ও খুতবা প্রদান এবং শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার সুযোগ দানের জন্যও সেখানকার কর্মকর্তাদের নিকট চিঠি লেখেন। এই শাইখ আব্দুল আজিজ আব্দুল্লাহ বিন বায

রহ-এর প্রচেষ্টাই তিনি বর্তমান আরব বিশ্বের সামনে আলোড়ন সৃষ্টিকারী একজন খতিব হিসেবে নিজেকে তুলে ধরেছেন।

বর্তমানে তিনি 'আল খুবার শহরের 'মসজিদে ওমর ইবনে আব্দুল আজিজ'-এ ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এবং বিভিন্ন সময়ে সর্বোচ্চ স্কলারদের সম্মুখেও ইসলামিক লেকচার পেশ করে থাকেন। শিক্ষার্থীদের ক্লাসও নেন। যেসব বিষয়ে শিক্ষার্থীদের ক্লাস নেন তন্মধ্যে রয়েছে তাফসির ইবনে কাসির, শরহে সহিহ বুখারি, ফতোয়ায়ে শাইখুল ইসলাম ইবনে তাইমিয়্যা, শরহে সুনানে আত তিরমিযি, শরহে কিতাব আত তাওহিদ লিস শাইখ মুহাম্মাদ ইবনে আব্দুল ওয়াহহাব ।


“আল কুরআনুল কারিম' চ্যানেলে শাইখ দুটি অনুষ্ঠান করেন। একটির নাম — "বাইনান নবি ওয়া আসহা-বিহী-' আর দ্বিতীয়টির নাম—'খুতুবাত আলা তারিকিল ইসলাম'। এছাড়া তিনি বিভিন্ন বিষয়ে অন্যান্য টিভিতেও অনুষ্ঠান করে থাকেন। নন্দিত এই আরবি সাহিত্যিক শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ নন্দিত বক্তা হিসেবেও পরিচিত আরব বিশ্বের নিকট। তাঁর বক্তৃতার অনেক অডিও- ভিডিও ইন্টারনেটমাধ্যম গুগল, ফেসবুক, ইউটিউব, মোবাইল এ্যাপসহ সর্বত্রই পাওয়া যায়। যেগুলো শ্রবণে মুসলমানদের ঈমান জাগত হয় নব উদ্যমে। শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ প্রশ্নোত্তর ভিত্তিক ইসলামিক ওয়েবসাইট [Islamqa.info) চালু করেন ১৯৬৬ ইং সনে [উইকিপিডিয়ার তথ্যমতে, এটিই আরব বিশ্বের প্রথম ইসলাম বিষয়ক ওয়েবসাইট। তবে সৌদি সরকার ২০১০ সালে কয়েক বছরের জন্য এটির সম্প্রচার সম্পূর্ণভাবে বন্ধ রাখে। তবে এখন চলমান রয়েছে। এছাড়াও তিনি ইসলাম বিষয়ক ওয়েবসাইট প্ল্যাটফর্ম Islam Web Site-রও সিইও। যেখান থেকে আটটি ওয়েবসাইট পরিচালিত হয়। তিনি জাদ গ্রুপেরও সিইও। যে সংস্থাটি ইসলামিক শিক্ষা ও দাওয়াহ বিষয়ক মুঠোফোন ও টেলিফোন কন্টেন্ট তৈরি করে, টিভি অনুষ্ঠান নির্মাণ ও প্রচার এবং ইসলামিক বই প্রকাশনার কাজও করে থাকে।

লেখনীর মাধ্যমেও শাইখ দাওয়াতের অনেক কাজ করে থাকেন। এত ব্যস্ততার মাঝেও বিভিন্ন বিষয়ের উপর বহু গ্রন্থ রচনা করেছেন। যেগুলোর প্রত্যেকটিই পাঠকপ্রিয়তায় বেষ্ট সেলার হিসেবে খ্যাত হয়েছে। বক্ষমান গ্রন্থটিও লেখকের অনন্য গ্রন্থের একটি । এই গ্রন্থটি পৃথিবির বিভিন্ন ভাষায় হয়েছে ভাষান্তর। তাই আমরাও রূপান্তর করলাম বাংলাভাষীদের জন্য বাংলায় 'ধৈর্য হারাবেন না' নামে।

ধৈর্য হারাবেন না Pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال