বাগদাদের ঈগল pdf ডাউনলোড ১ম ও ২য় খন্ড

বাগদাদের ঈগল pdf free download ১ম ও ২য় খন্ড - এম আর মাছুম বিল্লাহ - boi bagdader egal 1 o 2 pdf
বাগদাদের ঈগল pdf download ১ম ও ২য় খন্ড, এম আর মাছুম বিল্লাহ - bagdader egal 1 o 2 pdf


মার্চ ২০০৩, ইরাকের রাজধানী বাগদাদ।

আধুনিকতার অপরূপ সাজে সজ্জিত এ মহানগরীর অধিবাসীদের মাঝে এক অজানা উদ্বেগ পরিলক্ষিত হচ্ছে। সাম্প্রতিক সময়ে উপসাগরীয় অঞ্চলে ঈঙ্গ-মার্কিন যৌথ বাহিনীর ব্যাপক কর্ম তৎপরতা এবং মার্কিন রণতরী মোতায়েন থেকেই মূলত তাদের এ উদ্বেগের সৃষ্টি হয়েছে। হয়তো অল্প ক'দিনের মধ্যেই এখানে এমন এক ঘটনার জন্ম নিবে, যা সমগ্র বিশ্ববাসীকে স্তম্ভিত করে দিবে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, জাতিসংঘের অনুমোদনেরও অপেক্ষা করা হবে না এজন্য। তাই দেশী-বিদেশী সাংবাদিকরা পরিস্থিতির উপর সার্বক্ষণিক সতর্ক দৃষ্টি রাখছেন। সালমান এই বিদশেী সাংবাদিকদের একজন। সে বাগদাদ এসেছে দিন পনের আগে।


মার্কিনীরা বিশ্ববাসীকে বোকা বানাতে এবং ইরাকীদের ধোকা দিতে, তাদের প্রকৃত উদ্দেশ্য গোপন রেখে, একদল অনুগত ও মদদপুষ্ট সংবাদ কর্মীর দ্বারা দেদারছে অপপ্রচার চালাচ্ছে। এরা যেন বুশ নামক হিটলারের এক একজন প্রপাগান্ডা মন্ত্রী 'গোয়েবলস'। এতদসত্ত্বেও দু'একজন সত্যনিষ্ঠ সাংবাদিক মাঝেমধ্যেই তাদের এমন সব গোপন তথ্যও পরিকল্পনা বিশ্ববাসীর সম্মুখে ফাঁস করে দিচ্ছে, যাতে তাদেরকে বেশ বেকায়দায়ই পড়তে হচ্ছে। সালমান এদের মধ্যে অন্যতম ।


গভীর রাত। হোটেল প্যালেস্টাইনের ১০৫ নম্বর রুম। আশপাশের রুমের বাতি যদিও বন্ধ, তবু এ রুমের বাতি জ্বলছে এখনও। আধার রাতের নিস্তব্ধতায় সমগ্র বাগদাদ নগরী সুপ্ত থাকলেও এ রুমের নিশাচর মানুষটি কর্মচাঞ্চল্যে এখনও দীপ্ত। টেবিলে রাখা কয়েকটি কাগজেই তার মনযোগ সীমাবদ্ধ। দু'আঙ্গুলের ফাঁকে ধরা চায়নার তৈরী দামী কলমটি মাঝে মাঝেই সচল হয়ে উঠছে। কখনও চলছে অতিদ্রুত আবার কখনও বা একটু শ্লথ গতিতে । আবার কিছুক্ষন নিচ্ছে সামান্য বিশ্রাম। আর এরই মাঝে তৈরী হচ্ছে তথ্যবহুল গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। লেখা শেষ, এ মুহুর্তে শেষবারের মত প্রতিবেদনটি একবার দেখতে শুরু করল সালমান। হঠাৎ দরজা খোলার শব্দে তার চমক ভাংলো। সম্মুখে দেখল তিনজন লোক। সে বিস্মিত হল। যদিও এরা অপরিচিত নয়, তবুও এত রাতে তাদের আগমন সালমানকে অবাক করল। তদুপরি আগন্তুক ত্রয়ের দুজনই মেয়ে, তৃতীয়জন পুরুষ; তবে সে গুরুত্বপূর্ণ কেউ নয়-হোটেল বয়। মেয়েরা তাকে সাথে নিয়ে এসেছে।

হাসি মুখে অভিবাদন জানাল মেয়েরা। সালমান কোন উত্তর না দিয়ে জিজ্ঞেস করল, “এত রাতে আমার রুমে আসার হেতু কি? তোমাদের জালায় তো আমি অস্থির হয়ে পরেছি।

বাগদাদের ঈগল pdf ১ ও ২ ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।



বাগদাদের ঈগল pdf দ্বিতীয় খন্ড - এম আর মাছুম বিল্লাহ - boi bagdader egal 1 o 2 pdf


বাগদাদের ঈগল pdf ১ম ও ২য় খন্ড - এম আর মাছুম বিল্লাহ - boi bagdader egal 1 o 2 pdf
বাগদাদের ঈগল pdf ১ম ও ২য় খন্ড - এম আর মাছুম বিল্লাহ - boi bagdader egal 1 o 2 pdf

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال