বারো চাঁদের ফজিলত ও সহীহ আমল pdf ডাউনলোড

বারো চাঁদের ফজিলত ও সহীহ আমল pdf download, তকী উসমানী বই, 12 chader fojilot o amal pdf, বারো চান্দের ফজিলত বই pdf, বারো মাসের ফজিলত
বারো চাঁদের ফজিলত ও সহীহ আমল pdf download, তকী উসমানী বই, 12 chader fojilot o amal pdf


বই টির কিছু অংশ পড়ুন...

মহান আল্লাহ সুবহানাহু ওয়াতায়ালা আসমান জমিন এবং এ দুয়ের মাঝখানে সময় এবং স্থানসহ যা কিছু আছে তার সব কিছুর সৃষ্টিকর্তা। তাঁর অসীম জ্ঞানের মাধ্যমে তিনি মাসের প্রত্যেকটি দিন এবং বছরের প্রত্যেকটি মাসকে সৃষ্টি করেছেন। মানুষের জীবনের প্রত্যেকটি মুহূর্ত আল্লাহর এক অশেষ রহমত, যা আল্লাহর সন্তুষ্টি অর্জন এবং আখিরাতের জীবনকে সুন্দর করার জন্য ব্যয় করা উচিত। এ হিসেবে, সকল দিন এবং সকল মাস একই রকম। 


কোনো মাসই অপ্রয়োজনীয়, অনিষ্টকর বা অপবিত্র নয়। শরীয়তের দৃষ্টিকোণকে সামনে রেখে প্রত্যেক মাসের সর্বোচ্চ ব্যবহারই আমাদের কাম্য। আমরা যদি তা করতে পারি, তাহলে সকল দিন এবং সকল মাসই আমাদের জন্য পবিত্র, কিন্তু আমরা যদি শরীয়তের দৃষ্টিকোণকে সামনে রেখে না চলতে পারি তাহলে বিশিষ্ট কোনো দিন বা মাসের পবিত্রতা বা মর্যাদা আমাদেরকে শাস্তি থেকে বাঁচাতে পারবে না। 

যাইহোক, কিছু কিছু নির্দিষ্ট দিন এবং মাসকে আল্লাহ বিশেষ মর্যাদা দান করেছেন এ অর্থে যে, সেগুলো পালন করার জন্য নির্দিষ্ট কিছু নিয়মনীতি নির্ধারিত রয়েছে অথবা সেই দিনগুলোতে ভালো কাজের পুরস্কার বাড়িয়ে দেয়া হয়। নির্দিষ্ট কিছু সময়ের ওপর আরোপিত এ মর্যাদা মানুষের আধ্যাত্মিক অগ্রযাত্রাকে ত্বরান্বিত করে। কেননা, এ সময়ে একজন মানুষ তার চেষ্টার সর্বোচ্চ উপভোগ লাভ করতে পারে।


সুতরাং, নির্দিষ্ট দিন এবং মাসের জন্য নির্ধারিত নিয়ম-কানুন এবং স্বতন্ত্র মর্যাদা সম্বন্ধে জ্ঞান রাখা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য। এ বইটি এসকল নিয়ম- -কানুন এবং স্বতন্ত্র মর্যাদা সম্বন্ধে সম্যক ধারণা সাধারণ পাঠকগণের নিকট পৌঁছে দেয়ার একটি ক্ষুদ্র প্রয়াস।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال